স্টিকার কমেন্ট করে কি ফেসবুক আইডি হ্যাক থেকে বাঁচানো যায়? আসল সত্যিটা জেনে নিন

হ্যালো বন্ধুরা কেমন আছেন সবাই? আশা করি ভালো আছেন। আমাদের সাথে থাকলে ভালো থাকারই কথা। কারন আমরা প্রতিদিন নিত্য নতুন টিপস, ট্রিকস ইত্যাদি শেয়ার করে থাকি। বেশি কথা না বলে চলুন আজকের টপিকে আলোচনা করা যাক।

বন্ধুরা আজকে আমরা ফেসবুক নিয়ে একটা আলোচনা করবো। বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ বা সোশাল সাইট হলো ফেসবুক। বর্তমান সময়ে ফেসবুক ব্যবহার করে না বা ফেসবুক একাউন্ট নেই এমন মানুষ খুঁজে  পাওয়া মুশকিল। এখন যারা স্মার্টফোন ব্যবহার করে তারা জীবনে একবার হলেও ফেসবুক চালিয়েছেন তা আমি শিউর। তাছাড়া আমরা স্মার্টফোন ছাড়াও অনেকে ফেসবুক ব্যবহার করে থাকি বাটন ফোন বা কম্পিউটার অথবা ল্যাপটপ দিয়ে।
তো আজকে আমরা কথা বলবো স্টিকার কমেন্ট নিয়ে। এ বিষয়টা নিয়ে হয়তো অনেকের মাথায় চিন্তা আসতে পারে যে এটাকি আসলেই কাজ করে নাকি ভুয়া? আর যদি ভুয়াই হবে তাহলে  মানুষ এরকম পোস্ট করে কেন আর কেনই বা অন্যরা তাতে স্টিকার কমেন্ট করে ভরিয়ে ফেলে? বন্ধুরা আপন নিশ্চয় ফেসবুকে এরকম পোস্ট দেখে থাকবেন যেঃ আমার বন্ধুরা যারা আছ আমার আইডিতে একটু সমস্যা হচ্ছে, তোমরা সবাই বেশি বেশি করে স্টিকার কমেন্ট করো প্লিজ!!

আপনি নিশ্চয় উপরের লেখাটার মত পোস্ট দেখে থাকবেন। এখন প্রশ্ন হচ্ছে আসলেই কি স্টিকার কমেন্ট করেলে আইডির কোন উপকার হয় বা আইডি হ্যাক হওয়া থেকে বাঁচে?

উত্তরঃ না।
স্টিকার কমেন্ট করলে আইডি হ্যাক থেকে বাঁচে না। আইডি হ্যাক হওয়ার সাথে স্টিকার কমেন্ট কেন কোন কমেন্টেরই সম্পর্ক নেই। লাইক, কমেন্ট, শেয়ার এগুলো ফেসবুকের ফিচার। এগুলো ব্যবহার করলে আইডি হ্যাক হবে না বা হ্যাকের হাত থেকে বাঁচবেও না। তাহলে আইডি হ্যাক হয় কেন? বন্ধুরা আইডি হ্যাক হবার জন্য বিশেষ কিছু কারণ আছে। যেমনঃ
  • দুর্বল পাসওয়ার্ড ব্যবহার করা।
  • মেসেজে আসা ফিশিং লিংকে ক্লিক করে তাতে আইডি পাসওয়ার্ড  দিয়ে লগিন করা।
  • পাবলিক ওয়াইফাই ব্যবহার করা ইত্যাদি।
এগুলো ছাড়াও আরো কারন থাকতে পারে আইডি হ্যাক হওয়ার।
তাহলে এখন প্রশ্ন আসতে পারে যে, বেশি বেশি স্টিকার কমেন্ট করলে লাভটা কি হয়?
প্রথম কথা হচ্ছে আপনার পোস্টে যদি কমেন্ট বেশি আসে তাতে ক্ষতি তো নেই, উল্টো আপনার লাভই বেশি। সে হোক স্টিকার কমেন্ট বা টেক্সট কমেন্ট। আপনার আইডিতে যত বেশি  মানুষ লাইক, কমেন্ট, শেয়ার করবে আপনার পোস্ট বা আইডির রিচ তত বাড়বে। অর্থাৎ আপনার আইডি আরো বেশি বেশি মানুষের নিউজ ফিডে যাবে, এতে করে আপনি অনেক বেশি ফ্রেন্ড রিকুয়েস্ট, কমেন্ট, লাইক/রিয়েক্ট, শেয়ার, ইত্যাদি পাবেন।
আশা করি বুঝতে পেরেছেন। তো আপনার যদি কোন কিছু জানার থাকে বা কোন প্রশ্ন থাকে তাহলে কমেন্ট করে জানান।

Leave a Reply